আনন্দে ভাসছে দক্ষিণাঞ্চল

0
32

দেওয়ানবাগ প্রতিবেদক: আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধনী এ অনুষ্ঠানে ব্যাপক সমারোহে অংশ নেবে দক্ষিণাঞ্চলের লক্ষাধিক মানুষ। বরিশাল বিভাগের ছয় জেলা ও মহানগর এবং বিভিন্ন উপজেলা থেকে দলীয়ভাবে লঞ্চযোগে কাঁঠালবাড়ীর সমাবেশ প্রান্তে যাবেন তারা। ব্যক্তিগত উদ্যোগেও অনেকে যাবেন উদ্বোধনী অনুষ্ঠানে ইতিহাসের অংশ হতে। ওই সমাবেশে বরিশাল বিভাগকে বিশেষভাবে জানান দেওয়ার কথা জানিয়েছেন সিটি মেয়র। সমাবেশ সাফল্যমন্ডিত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। সারা দেশের অন্তত ১০ লাখ মানুষ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা। সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও পাঁচ দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে।


আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে প্রস্তুতি নিতে বরিশাল বিভাগীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করে আওয়ামী লীগ। গতকাল দিনব্যাপী নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই সভায় বিভাগের বেশিরভাগ সংসদ সদস্য, জেলা পরিষদ প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতারা অংশগ্রহণ করেন। সভায় পদ্মা সেতুর জমকালো উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে নানা দিকনির্দেশনা দেওয়া হয়। আওয়ামী লীগের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, পদ্মা সেতুর সবচেয়ে সুফলভোগী হবেন দক্ষিণাঞ্চলের মানুষ। এ কারণে দক্ষিণাঞ্চলে উৎসবের আমেজ বিরাজ করছে। লঞ্চ-বাসসহ বিভিন্নভাবে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে ইতিহাসের অংশ হতে চায় দক্ষিণের লাখো মানুষ। সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ চমক দেওয়ার কথা জানিয়েছেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। ওই সমাবেশে বরিশাল বিভাগের অংশগ্রহণ বিশেষভাবে দেশবাসী প্রত্যক্ষ করবে বলে প্রত্যাশা করেন মেয়র সাদিক।


বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি বলেন, দক্ষিণাঞ্চলের কোটি মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে। এ অঞ্চলের লাখো মানুষ উৎসাহ-উদ্দীপনা নিয়ে লঞ্চ ও বাসে সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবে। উদ্বোধনী জনসমাবেশ সফল করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিকে শিচরের কাঁঠালবাড়ী মরহুম ইলিয়াস আলী চৌধুরী ফেরিঘাট প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ১০ লাখ লোকের সমাগম হবে বলে প্রত্যাশা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের। উদ্বোধনী অনুষ্ঠান ও জনসমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ পাঁচ দিনব্যাপী বর্ণিল অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান। মতবিনিময় সভায় ১৪ দলের শরিক অন্যান্য দলের নেতারাও অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here