আশেকে রাসুল মনিরুজ্জামান পাটোয়ারী আর নেই

0
411


মো. শরীফ উদ্দিন: কুমিল্লা জেলার বরুড়া উপজেলাধীন দেওড়া গ্রামের আশেকে রাসুল মনিরুজ্জামান পাটোয়ারী গত ৬ জুলাই, মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটে ঢাকার সিএমএইচ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি………রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবৎ হৃদপিণ্ড ও কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে, নাতি-নাতনীসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান। আশেকে রাসুল মনিরুজ্জামান পাটোয়ারী বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্পোরাল ছিলেন। গত ৭ জুলাই বুধবার বাদ জোহর দেওড়া উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সকল শ্রেণির মানুষ জানাজায় অংশ গ্রহণ করেন। জানাজা নামাজ শেষে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে তাকে রাষ্ট্রীয় সালাম দেওয়া হয় এবং বিকেল ৪টায় মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
আশেকে রাসুল মনিরুজ্জামান পাটোয়ারী সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় মহান সংস্কারক, মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী হুজুর কেবলাজানের আদর্শে অনুপ্রাণিত হয়ে মোহাম্মদী ইসলামের সবক গ্রহণ করেন। তিনি অত্র এলাকায় সূফী সম্রাট হুজুর কেবলাজানের প্রচারিত মোহাম্মদী ইসলামের আদর্শ প্রচার করেন। তিনি অত্যন্ত নম্র ,ভদ্র ও বিনয়ী স্বভাবের লোক ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here