ইতালিতে করোনার প্রকোপ কমছে

0
136
ইতালিতে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে ।

অনলাইন ডেস্ক : ইতালিতে প্রাণঘাতী করোনার প্রভাব কমতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক এক হাজার ৫৫৫ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯ জন যা পুরো দেশ ‘লক ডাউন’ ঘোষণার পর এই প্রথম সর্বনিম্ন। মৃত্যু হয়েছে ৬০৪ জনের।

ইতালিতে ১১ মার্চ থেকে শুরু হওয়া দেশব্যাপী লকডাউন চলবে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত। ঘোষিত সময়ের মধ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে-এমন লক্ষ্য নিয়েই কাজ করছে সরকার। অগ্রগতিও দেখা যাচ্ছে সার্বিক পরিস্থিতির। প্রথমবারের মতো কমে এসেছে মুমূর্ষু রোগীর সংখ্যা। কয়েকদিন ধরে কমছে নতুন আক্রান্ত রোগীর হার। হ্রাস পেয়েছে মৃত্যুর সংখ্যাও ।

গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯ জন। মারা গেছেন ৬০৪ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন এক হাজার ৫৫৫ জন। একদিনে সুস্থ হয়ে বাসায় যাওয়ার রেকর্ড এটি।

সবমিলিয়ে বর্তমানে ইতালিতে মারা গেছেন ১৭ হাজার ১২৭ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৪ হাজার ৩৯২ জন এবং হাসপাতালে ও বাসায় থাকা করোনায় পজিটিভ রোগীর সংখ্যা ৯৪ হাজার ৬৭ জন।

বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৫ লাখের বেশি। সবমিলিয়ে প্রাণ গেছে ৯০ হাজার। করোনায় আক্রান্তের পর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ লাখ ৯৭ হাজার ৫৮৩ জন। এর মধ্যে ইউরোপেই সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৫ হাজার ৯৪৭ জন। গত ২৪ ঘন্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৯০২ জন এবং মারা গেছে ৪ হাজার ৪১৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here