ডিজিটাল ভারত গড়তে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে গুগল

0
165

দেওয়ানবাগ ডেস্ক: গুগল বড়ো বিনিয়োগ করতে চলেছে ভারতে। গত সোমবার গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই ঘোষণা করেছেন, ভারতে ৭৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবেন। আর এই বিনিয়োগ করা হবে আগামী ৫ থেকে ৭ বছরের মধ্যে। ভারতের ডিজিটাল অর্থনীতির উন্নয়নের জন্য এই অর্থ বিনিয়োগ করা হবে বলে জানিয়েছেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি সোমবার গুগল ও আলফাবেটের সিইও সুন্দর পিচাইয়ের সঙ্গে বৈঠক করেন। বিভিন্ন বিষয় নিয়ে তাদের আলোচনা হয়। দেশটির প্রধানমন্ত্রী এই দিন বিশ্বজুড়ে এমন মহামারির সময় নতুন কর্মসংস্কৃতি চ্যালেঞ্জের কেমন হবে তা নিয়ে বিজনেস লিডারদের সঙ্গে আলোচনা করেন।

ওই আলোচনা শেষে সুন্দর পিচাই গুগল ফর ইন্ডিয়া ষষ্ঠ বার্ষিক সংস্করণ শীর্ষক ভাষণ দেন। ভার্চুয়াল এই অনুষ্ঠানে সেই ভাষণ দিতে গিয়ে তিনি উল্লেখ করেন গুগলের গন্তব্য ভারতে। পাশাপাশি জানান, গুগল ১০ বিলিয়ন ডলার (৭৫ হাজার কোটি টাকা) ভারতে বিনিয়োগ করবে আগামী ৫ থেকে ৭ বছরে।

পিচাই জানিয়েছেন, সকল দেশবাসীর কাছে তাদের নিজস্ব ভাষায় তথ্য পৌঁছে দেওয়ার অবকাঠামো তৈরি, ভারতবাসীর চাহিদার মতো বিভিন্ন পণ্য তৈরিতে জোর দেবে গুগল। এছাড়াও, ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসা বৃদ্ধি ও ডিজিটাল অবকাঠামো তৈরিতে সাহায্য করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here