দুর্যোগের সময়ই মনুষ্যত্বের পরীক্ষা হয় : প্রধানমন্ত্রী

11
1588
২৫ মার্চ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

অনলাইন প্রতিবেদক
দুর্যোগের সময়ই মনুষ্যত্বের পরীক্ষা হয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কৃষকদের প্রতি অনুরোধ রইল আপনারা কোনো জমি ফেলে রাখবেন না। আরও বেশি বেশি ফসল ফলান। দুর্যোগের সময়ই মনুষ্যত্বের পরীক্ষা হয়। এখনই সময় পরস্পরকে সহায়তা করার; মানবতা প্রদর্শনের। বাঙালি বীরের জাতি। নানা দুর্যোগে-সঙ্কটে বাঙালি জাতি সম্মিলিতভাবে সেগুলো মোকাবিলা করেছে। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় দেশে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এসব কথা বলেন তিনি।

আমাদের এখন কৃচ্ছতা সাধনের সময় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে। তবে যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের সরকার প্রস্তুত রয়েছে। আমরা জনগণের সরকার। সব সময়ই আমরা জনগণের পাশে আছি। আমি নিজে সর্বক্ষণ পরিস্থিতির উপর নজর রাখছি। তিনি আরও বলেন, যতটুকু না হলে নয়, তার অতিরিক্ত কোনো ভোগ্যপণ্য কিনবেন না। মজুদ করবেন না। সীমিত আয়ের মানুষকে কেনার সুযোগ দিন। আমরা খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ বছর রোপা আমনের বাম্পার ফলন হয়েছে। সরকারি গুদামগুলোতে ১৭ লাখ মেট্রিক টনের বেশি খাদ্যশস্য মজুদ রয়েছে। এছাড়া, বেসরকারি মিল মালিকদের কাছে এবং কৃষকদের ঘরে প্রচুর পরিমাণ খাদ্যশস্য মজুদ আছে। চলতি মৌসুমে আলু-পিয়াজ-মরিচ-গমের বাম্পার ফলন হয়েছে।

11 COMMENTS

  1. সরকারের ভাষ্য অনুযায়ী খাদ্য তো অনেকই মজুত রয়েছে, কান্তু বিক্রেতারা তো সেটা মানছে না,দেশের সংকট সময়ে সবাইকে মুনষ্যত্বের পরিচয় দেয়াটাই ভালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here