বিশ্বের বিভিন্ন দেশে আশেকে রাসুল (সা.) মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত

4
312

মহান সংস্কারক মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত সৈয়দ মাহ্বুব-এ-খোদা দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের নির্দেশে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী ও স্থানীয় আশেকে রাসুলগণ নিজ নিজ অবস্থানে থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে মিলাদ মাহফিল অব্যাহত রেখেছেন ।

প্রতি সপ্তাহে প্রবাসী আশেকে রাসুলগণ ইউরোপ, আফ্রিকা, আমেরিকা, অস্ট্রেলিয়া ও এশিয়া মহাদেশের বিভিন্ন দেশে সূফী সম্রাট হুজুর কেবলাজানের প্রতিষ্ঠিত খানকায়ে মাহ্বুবিয়ায় ও আশেকে রাসুল জাকের মজলিসে সাপ্তাহিক মিলাদ মাহফিলে অংশগ্রহণ করে থাকেন। করোনা ভাইরাসটির সংক্রমণ মহামারি আকারে দেখা দেওয়ায় সারাবিশ্বে লকডাউন পরিস্থিতি বিরাজ করছে। ফলে প্রবাসী আশেকে রাসুলদেরকেও সরকারী সিদ্ধান্ত মোতাবেক হোম কোয়ারাইন্টাইনে অবস্থান করতে হচ্ছে এবং প্রয়োজনীয় কাজে ন্যূনতম সামাজিক দুরত্ব বজায় রাখতে হচ্ছে।

সূফী সম্রাট হুজুর কেবলাজানের নির্দেশক্রমে বহির্বিশ্বের আশেকে রাসুলগণ রাষ্ট্রীয় সকল বিধিনিষেধ, সতর্কতা, সাবধানতা অবলম্বন করে নিয়মতান্ত্রিকভাবে যার যার বাড়িতে নিজ নিজ পরিবারের সদস্যদের নিয়ে মিলাদ মাহফিল, ইবাদত বন্দেগি, মোরাকাবা-মোশাহাদা অব্যাহত রেখেছেন ।

বর্তমান পরিস্থিতিতে সূফী সম্রাট হুজুর কেবলাজান আশেকে রাসুলদেরকে খানকায়ে মাহবুবিয়ায় বা কোনো নির্দিষ্ট জায়গায় জমায়েত না হয়ে, স্ব স্ব অবস্থানে থেকেই দিনে দুইবার মিলাদ শরীফ পাঠ ও দৈনন্দিন ওয়াজিফা আমল করে রাব্বুল আলামিনের সাহায্য প্রার্থনা করার দিক নির্দেশনা প্রদান করেছেন।

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here