বিশ্বের বিভিন্ন দেশে আশেকে রাসুল (সা.) মিলাদ মাহফিল অনুষ্ঠিত

29
1940
সুইডেনের স্টকহোমে আয়োজিত মিলাদ মাহফিলে উপস্থিত আশেকে রাসুলদের একাংশ ।

লন্ডন, যুক্তরাজ্য
গত ১৬ মার্চ যুক্তরাজ্যের লন্ডন খানকায়ে মাহবুবিয়ায় সাপ্তাহিক আশেক রাসুল মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় । লন্ডনে বসবাসকারী আশেকে রাসুলগণ মাহফিলে উপস্থিত ছিলেন । এসময় সূফী সম্রাট হুজুর কেবলাজান প্রণীত মোহাম্মদী ইসলামের ওয়াজিফা পালনের গুরুত্ব, তাঁর শিক্ষা-সংস্কার নিয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা করা হয় । মিলাদ ও মোনাজাত শেষে সকলের মাঝে তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।

কোপেনহেগেন, ডেনমার্ক
গত ১৫ মার্চ ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে আশেকে রাসুলদের উদ্যোগে সাপ্তাহিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় । মাহফিলে মোহাম্মদী ইসলাম পালনের গুরুত্ব, সূফী সম্রাট হুজুর কেবলাজানের শিক্ষা-সংস্কার ও ধর্মীয় বিষয়ে আলোচনা করেন আশেকে রাসুল এনামুল । আলোচনা শেষে মিলাদ পাঠ ও মোনাজাত করা হয়। অতঃপর সকলের মাঝে তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয় ।

স্টকহোম, সুইডেন
গত ১৬ মার্চ সুইডেনের রাজধানী স্টকহোমে আশেকে রাসুল মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় । প্রবাসী আশেকে রাসুলদের উদ্যোগে অনুষ্ঠিত এ মাহফিলে সূফী সম্রাট হুজুর কেবলাজানের শিক্ষা নিয়ে আলোচনা করা হয়। উপস্থিত আশেকে রাসুলগণ নামাজ আদায়, মোরাকাবা, মিলাদ শরীফ পাঠ ও মোনাজতে অংশগ্রহণ করেন । মাহফিল শেষে সবার মাঝে তাবারুক বিতরণ করা হয় ।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আশেকে রাসুল (সা.) মিলাদ মাহফিলে উপস্থিত আশেকে রাসুলদের একাংশ ।

সংযুক্ত আরব আমিরাত
সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে আশেকে রাসুল মিলাদ মাহফিল ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয় । মাহফিলে প্রবাসী আশেকে রাসুলগণ উপস্থিত ছিলেন । মাহফিলে আরব আমিরাতে মোহাম্মদী ইসলামের কার্যক্রম আরো বেগবান করার ব্যাপারে আলোচনা করা হয় । মিলাদ পাঠ ও মোনাজাত শেষে উপস্থিত সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয় ।

বাহরাইন
গত ১৩ মার্চ বাহরাইনের মানামা সিটিতে আশেকে রাসুল মোজাম্মেলের বাসায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় । মাহফিলে প্রবাসী আশেকে রাসুলগণ উপস্থিত হন । এসময় মোহাম্মদী ইসলামের মিলাদ শরীফ পাঠ করে মোনাজাত করা হয় । সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয় ।

গত ১৩মার্চ বাহরাইনের মানামায় অনুষ্ঠিত আশেকে রাসুল (সা.) মিলাদ মাহফিলে উপস্থিত আশেকে রাসুলদের একাংশ ।

কেপটাউন, দ. আফ্রিকা
গত ১৬ মার্চ দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে আশেকে রাসুল টিপুর বাসায় সাপ্তাহিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় । এতে প্রবাসী আশেকে রাসুলগণ উপস্থিত ছিলেন । মিলাদ ও মোনাজাত শেষে সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয় ।

29 COMMENTS

  1. আলহামদুলিল্লাহ্ !! ঘরে ঘরে মিলাদ দিন ,দয়াল রাসূলের শাফায়াত নিন !! যেখানে মিলাদ আছে সেখানেই রহমত-বরকত বিদ্যমান তাই গজব দূরিভূত !! শুকরিয়া !!

  2. আলহামদুলিল্লাহ আল্লাহ পাকের দরবারে শুকরিয়া জানাই।দেওয়ান বাগ পত্রিকা থেকে জানা অজানা অনেক কিছু জানতে পারিলাম। দয়াল বাবাজানের নূর কদম মোবারক আশ্রেয় ভিক্ষা চাই আমিন ।

  3. আলহামদুলিল্লাহ আল্লাহ পাকের দরবারে শুকরিয়া জ্ঞাপন করি দেওয়ানবাগ পত্রিকার মাধ্যমে সারা দেশের ও বিদেশের মিলাদ মাহফিলের সংবাদ পাচ্ছি। দয়াল বাবাজানের নূর কদম মোবারকে দয়া ভিক্ষা চাই আমিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here