বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন আর নেই

0
92


ফারুক আহমেদ সোহেল: চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার নাটেহরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আশেকে রাসুল মো. রুহুল আমিন গত ৯ জুলাই, শুক্রবার সকাল ৮টায় রাজধানীর মিরপুরের একটি হাসপাতালে ফুসফুসের সমস্যাজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে…….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী ২ পুত্র, ৩ কন্যাসহ বহু আত্বীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
গত ৯ জুলাই শুক্রবার বাদ আসর মরহুমের নিজ গ্রামের বাড়ী হাজীগঞ্জের ৭নং বড়কুল পশ্চিম ইউনিয়নের নাটেহরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গার্ড অব অনার প্রদান করে তার নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা আশেকে রাসুল রুহুল আমিন গাজী বাড়ির মরহুম কলিম উদ্দিনের ছেলে। মরহুমের ৪ ভাইয়ের মধ্যে ৩ ভাই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ভাইদের মধ্যে তিনি জ্যেষ্ঠ ছিলেন। মো. রুহুল আমিন পূবালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক পদে সুনামের সহিত দায়িত্ব পালন করে অবসরে যান।
মরহুম বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনের জ্যেষ্ঠ ছেলে মো. জহিরুল ইসলাম আলম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এলজিইডি মন্ত্রণালয়ের উপ-সচিব পদে কর্মরত আছেন এবং কনিষ্ঠ ছেলে রায়হান মেহবুব সিনিয়র সহকারী সচিব পদে কর্মরত রয়েছেন।
বীর মুক্তিযোদ্ধা আশেকে রাসুল রুহুল আমিন মহান সংস্কারক, মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী হুজুর কেবলাজানের একনিষ্ঠ ভক্ত ও মুরিদ সন্তান ছিলেন। তাছাড়া তিনি আশেকে রাসুল মুক্তিযোদ্ধা পরিষদের একজন সক্রিয় সদস্য ছিলেন।
তার রুহের মাগফিরাত কামনায় কুলখানি উপলক্ষ্যে গত ১২ জুলাই, সোমবার বাদ মাগরিব তার নিজ বাড়িতে আশেকে রাসুল মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here