মাওলানা আবুল হাসেম আর নেই

0
78


নিজস্ব সংবাদদাতা: আশেকে রাসুল মাওলানা মো. আবুল হাসেম মিয়া গত ৩০ আগস্ট, সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে রাজধানীর সরকারি কর্মচারী হাসপাতালে হার্ট অ্যাটাক পরবর্তী জটিলতায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়ে ও নাতি-নাতনীসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।


তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় রাজধানীর মতিঝিল দেওয়ানবাগ শরীফের বাবে মদীনা মসজিদে এবং বাদ আছর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার সুদিয়া মিয়া বাড়ির মসজিদে। জানাজা শেষে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
আশেকে রাসুল মাওলানা মো. আবুল হাসেম মাদানী মহান সংস্কারক সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) হুজুর কেবলাজানের একজন ভক্ত ও মুরিদ সন্তান ছিলেন।


মাওলানা আবুল হাসেম মাদানী মদীনা বিশ্ববিদ্যালয়ের লিসান্স ছিলেন এবং পরবর্তীতে কর্ম জীবনে তিনি বাংলাদেশে নিযুক্ত সৌদি মুবাল্লিগ হিসেবে কাজ করেছেন। তিনি দীর্ঘদিন চাঁদপুর জেলার হাজীগঞ্জ আলীয়া মাদ্রাসার মুহাদ্দিস হিসেবে কর্মরত ছিলেন।
মাওলানা আবুল হাসেম মাদানী দেওয়ানবাগ শরীফের প্রতিষ্ঠাতা মহান সংস্কারক মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (রহ.) হুজুর কেবলাজানের প্রতিষ্ঠিত আল কুরআন গবেষণা কেন্দ্রে দীর্ঘ ৮ বছর খেদমতে নিয়োজিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here