যুগ্ম সচিব আশেকে রাসুল হুমায়ুন কবীর আর নেই

0
9
যুগ্ম সচিব আশেকে রাসুল হুমায়ুন কবীর
যুগ্ম সচিব আশেকে রাসুল হুমায়ুন কবীর

নিজস্ব সংবাদদাতা: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আশেকে রাসুল হুমায়ুন কবীর গত ৮ই নভেম্বর মঙ্গলবার ফুসফুসে আক্রান্ত হয়ে রাত ৮টায় রাজধানী ঢাকার পিজি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে যান। তিনি দীর্ঘ দিন যাবৎ হৃদরোগে ভুগতেছিলেন।


গত ৯ই নভেম্বর বুধবার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলাধীন হোসেনপুর গ্রামে তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়


আশেকে রাসুল যুগ্মসচিব হুমায়ুন কবীর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের ইআরডি বিভাগে কর্মরত ছিলেন। তিনি ৮৫-এর বিসিএস ক্যাডার ছিলেন। তিনি রাজশাহী ক্যাডেট কলেজে পড়াশোনা করেন। পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।


আশেকে রাসুল হুমায়ুন কবীর মহান সংস্কারক সূফী সম্রাট হযরত সৈয়দ মাহ্বুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের মরিদ সন্তান ছিলেন। উল্লেখ মরহুমের কনিষ্ঠ ভ্রাতা দেওয়ানবাগীর দল-০০১১ (কে কোম্পানী)-এর কর্মী আশেকে রাসুল জাহাঙ্গীর কবীরের মাধ্যমে হুমায়ুন কবীর সূফী সম্রাট হুজুর কেব্লাজানের কাছে মোহাম্মদী ইসলামের সবক গ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here