সারাদেশে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’-এর এক যুগ পূর্তি উদযাপিত

4
633

দেওয়ানবাগ ডেস্ক: বিপুল উৎসাহ ও উদ্দীপনার সাথে সারা দেশে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ অনুষ্ঠানটির এক যুগ পূর্তি উপলক্ষ্যে শোকরানা নামাজ ও আশেকে রাসুল মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

বাবে মোর্শেদ, ব্রাহ্মণবাড়িয়া
বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে গত ৭ জুন, রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলাধীন বাবে মোর্শেদ দেওয়ানবাগ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে সূফী সম্রাট হুজুর কেবলাজানের মেজো সাহেবজাদা ইমাম ড. আরসাম কুদরত এ খোদার নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শোকরানা নামাজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়৷

সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ সারারাত ব্যাপি আনন্দমুখর পরিবেশে এই অনুষ্ঠানটি উদযাপন করে৷ পরিশেষে মোনাজাতের পর তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বাবে নেয়ামত, চুয়াডাঙ্গা
গত ৭ জুন, রবিবার চুয়াডাঙ্গা জেলার আরামপাড়ায় অবস্থিত বাবে নেয়ামত, দেওয়ানবাগ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরষ্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে শোকরানা নামাজ ও আশেকে রাসুল মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়৷ সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ এ অনুষ্ঠানটি উদযাপন করেন৷ পরিশেষে মুনাজাত ও তাবারুক বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে৷

ময়মনসিংহ
গত ৭ জুন, রবিবার ময়মনসিংহ সিটি কর্পোরেশন ২২ নম্বর ওয়ার্ডের আশেকে রাসুল জাকের মজলিসে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে শোকরানা নামাজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়৷ সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ এ অনুষ্ঠানটি উদ্যাপন করে৷ পরিশেষে মুনাজাত ও তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে৷ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার জেলা সমন্বয়ক আশেকে রাসুল সাদিকুল ইসলাম খোকন এব জেলার বিভিন্ন থানা সমন্বয়ক ও আশেকে রাসুলবৃন্দ।

ভাঙ্গুড়া, পাবনা
গত ৭ জুন, রবিবার পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলাধীন খানমড়িচ ইউনিয়ন আশেকে রাসুল জাকের মজলিসে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদের বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’-এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে শোকরানা নামাজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়৷ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ এ অনুষ্ঠানটি উদযাপন করে৷ পরিশেষে মোহাম্মদী ইসলামের ওয়াজিফা পালন ও দয়াল বাবাজানের গৌরবময় জীবনী নিয়ে সংক্ষেপে আলোচনা ও মোনাজাতের পর তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

মিরপুর ১০ খানকাহ্ শরীফ, ঢাকা।
গত ৭ জুন, রবিবার রাজধানীর মিরপুর ১০নং খানকাহ্ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে শোকরানা নামাজ ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়৷ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ এ অনুষ্ঠানটি উদযাপন করে৷ পরিশেষে মুনাজাত ও তাবারুক বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে৷

ডেমরা আশেকে রাসুল পরিষদ
গত ৭ জুন, রবিবার রাজধানীর ডেমরা থানা আশেকে রাসুল পরিষদের উদ্যোগে পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবির অনুষ্ঠানের এক যুগ পূর্তি উদযাপন করা হয়।

শংকরপুর, যশোর
গত ৭ জুন, রবিবার যশোর জেলার বাবলাতলা শংকরপুর আশেকে রাসুল জাকের মজলিশে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে শোকরানা নামাজ ও এশার নামাজের পর মোহাম্মদী ইসলামের মিলাদ শরীফ অনুষ্ঠিত হয়। পরিশেষে তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

নওগাঁ
বিপুল উৎসাহ ও উদ্দীপনার সাথে গত ৭ জুন, রবিবার নওগাঁ জেলায় আশেকে রাসুলগণ ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে মোহাম্মদী ইসলামের মিলাদ মাহ্ফিলের আয়োজন করে। মিলাদ মাহফিল পরিচালনা করেন আশেকে রাসুল উজ্জল আসলাম। পরিশেষে তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

দুর্গাপুর, কুমিল্লা
গত ৭ জুন, রবিবার কুমিল্লা জেলার আদর্শ সদর থানার দুর্গাপুর খানকাহ্ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে শোকরানা নামাজ ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়৷ সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ সারারাত ব্যাপি আনন্দমুখর পরিবেশে এ অনুষ্ঠানটি উদ্যাপন করে৷ উক্ত অনুষ্ঠানে দয়াল বাবাজানের মহামূল্যবান বাণী মোবারক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সবাইকে দেখানো হয়। পরিশেষে মোনাজাতের পর তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

কুমিল্লা জেলা আশেকে রাসুল পরিষদ
গত ৭ জুন, রবিবার কুমিল্লা জেলা আশেকে রাসুল পরিষদে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি একযুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে শোকরানা নামাজ ও আশেকে রাসুল মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়। পরিশেষে মুনাজাত শেষে সবার মাঝে তাবারুক বিতরণ করে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

দেবীদ্বার, কুমিল্লা
গত ৭ জুন, রবিবার কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলা পৌর চাপানগর খানকাহ্ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে আশেকে রাসুল মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরিশেষে মুনাজাত শেষে সবার মাঝে তাবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

নাঙ্গলকোট, কুমিল্লা
গত ৭ জুন, রবিবার কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলাধীন বাগমারা খানকাহ্ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে শোকরানা নামাজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়৷

সামাজিক দুরত্ব বজায় রেখে আশেকে রাসুলগণ এ অনুষ্ঠানটি উদযাপন করেন৷ পরিশেষে পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি অনুষ্ঠানটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা ও মোনাজাতের পর তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বরুড়া, কুমিল্লা
গত ৭ জুন, রবিবার কুমিল্লা জেলার বরুড়া উপজেলাধীন আশেকে রাসুল জাকের মজলিসে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে শোকরানা নামাজ ও এশার নামাজের পর মোহাম্মদী ইসলামের মিলাদ শরীফ অনুষ্ঠিত হয়। পরে ওয়াজিফা পালন ও দয়াল বাবাজানের কর্মময় জীবন নিয়ে সংক্ষেপে আলোচনা ও মোনাজাতের পর তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়েছে।

ফুলবাড়িয়া, ময়মনসিংহ
গত ৭ জুন, রবিবার ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলাধীন আশেকে রাসুল হারুনের বাড়িতে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে আশেকে রাসুল মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে একটি খাসি জবাই করা হয়। পরিশেষে মুনাজাত শেষে সবার মাঝে তাবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

গাজীপুর
বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে গত ৭ জুন, রবিবার গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৫নং ওয়ার্ডে আশেকে রাসুল আবুল হাসেমের বাড়িতে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে আশেকে রাসুল মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়। পরিশেষে মুনাজাত শেষে সবার মাঝে তাবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

গত ৭ জুন, রবিবার গাজীপুর জেলার কোনাবাড়ীতে অবস্থিত দেওয়ালীয়াবাড়ী খানকাহ্ শরীফে ‘আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীরর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে আশেকে রাসুল মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়। পরিশেষে মুনাজাত শেষে সবার মাঝে তাবারুক বিতরণ করা হয়।

বন্দর, চট্টগ্রাম
গত ৫ জুন, শুক্রবার স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে চট্টগ্রাম মহানগরীর বন্দর থানার প্রিবোট এলাকায় আশেকে রাসুল আব্দুর রহিমের উদ্যোগে বাদ আছর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ পরিচালনা করেন আশেকে রাসুল হাফেজ রমিজ উদ্দিন।

মাহ্ফিলে স্থানীয় এলাকাবাসী ও আশেকে রাসুলদের মাঝে তাবারুক বিতরণ করা হয়।।

নাটেহরা, হাজীগঞ্জ
গত ৭ জুন, রবিবার ‘আল্লাহ্র দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি’ এর এক যুগ পূর্তি উপলক্ষ্যে চাঁদপুর জেলার হাজীগঞ্জ আশেকে রাসুল পরিষদের উদ্যোগে নাটেহরা খানকাহ্ শরীফে স্থানীয় আশেকে রাসুলগণ দুই রাকাত শোকরানা নামাজ আদায় করেন এবং আশেকে রাসুল মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে উপস্থিত ছিলেন আশেকে রাসুল দুলাল গাজী, আশেকে রাসুল মনিরুল হক মৃদুল, আশেকে রাসুল আনোয়ার হোসেন, আশেকে রাসুল আউয়াল উদ্দিন, আশেকে রাসুল মানিক রহমান, আশেকে রাসুল আরিফ, আশেকে রাসুল সাগর, আশেকে রাসুল সারওয়ার, আশেকে রাসুল মাসুদ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আশেকে রাসুল মাজহারুল ইসলাম রুবেল। মিলাদ পরিচালনা করেন আশেকে রাসুল ফারুক মোল্লা। মোনাজাত পরিচালনা করেন আশেকে রাসুল সিরাজুল ইসলাম মোল্লা।

4 COMMENTS

  1. মহান মোর্শেদ সুফি সম্রাট হযরত শাহ দেওয়ান বাগী হুজুর কেবলাজান কে পূর্ণিমার চাঁদে দেখে হৃদয়ে প্রশান্তি লাভ করতে পারলাম
    হে দয়াময় প্রভু তোমার প্রিয় বন্ধুর দীর্ঘ আয়ু দান করো
    যেন তোমার স্বরূপ প্রতিষ্ঠা ও দয়াল রাসুলের রেখে যাওয়া মোহাম্মদ ইসলামকে সারা বিশ্বের প্রতিষ্ঠা করতে পারে। আমিন

  2. যুগের ইমাম সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজান কে আকাশের পূর্ণিমার চাঁদ দেখে হৃদয়ে প্রশান্তি লাভ করতে পারলাম ও যুগের ইমামের নির্দেশিত পথে চলে দুনিয়ার চিন্তা ভুলে গিয়ে আল্লাহর প্রেমে ডুবে একাগ্রতার সাথে নামাজ আদায় করা যায় বিপদে আপদে আল্লাহর সাহায্য লাভ করা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here