সুফী সম্রাট হুজুর কেবলাজানের পক্ষ থেকে দেশব্যাপী মানবিক সহায়তা প্রদান অব্যাহত

11
372

চুয়াডাঙ্গা
বাবে নেয়ামত, দেওয়ানবাগ শরীফ

গত ৩ মে, সোমবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে চুয়াডাঙ্গায় অবস্থিত বাবে নেয়ামত, দেওয়ানবাগ শরীফের উদ্যোগে চতুর্থবারের মতো দরবার সংলগ্ন বিভিন্ন এলাকায় লকডাউনে ক্ষতিগ্রস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়।

গাইবান্ধা
গত ২৬ এপ্রিল, রবিবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে গাইবান্ধা জেলার ফুলছড়ি, ত্রিমোহনী, সাঘাটা এলাকায় মহামারি করোনার প্রভাবে লকডাউনে থাকা ক্ষতিগ্রস্থ নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক সহায়তার অংশ হিসেবে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয় ।

সাদুল্ল্যাপুর
গত ২৯ এপ্রিল, বুধবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণসামগ্রী প্রদান করা হয় ।

ঝিনাইদহ
গত ৫ মে, মঙ্গলবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে ঝিনাইদহ জেলার অন্তর্গত বিভিন্ন এলাকায় লকডাউনে ক্ষতিগ্রস্থ দুস্থ অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় ।

কুমিল্লা
নাঙ্গলকোট

গত ৩০ এপ্রিল, বৃহস্পতিবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলায় লকডাউনের প্রভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইফতার ও সাহরির খাদ্যসামগ্রী বিতরণ করা হয় ।

দাউদকান্দি
গত ৪ মে, সোমবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার খানকায়ে মাহবুবিয়ার উদ্যোগে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ দুস্থ ও অসহায়দের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয় ।

যশোর
গত ১ মে, শুক্রবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে যশোর জেলার প্রতিটি থানায় লকডাউনে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী প্রদান করা হয়।

মেহেরপুর
গত ৩ মে, রবিবার সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে মেহেরপুর জেলার অন্তর্গত বিভিন্ন থানায় মহামারি করোনার প্রভাবে দুস্থ ও অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

হাজীগঞ্জ
মহান সংস্কারক বীর মুক্তিযোদ্ধা সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে এবং দেওয়ানবাগ শরীফের সমন্বয়ক ড. আরসাম কুদরত এ খোদার তত্ত্বাবধানে সারা দেশে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণের কার্যক্রম অব্যাহত রয়েছে। মানবিক সহায়তার অংশ হিসেবে গত ৩ মে, রবিবার চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা আশেকে রাসুল পরিষদের উদ্যোগে এলাকার বিভিন্ন অঞ্চলে দুস্থ ও অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

হাজীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সুদিয়া গ্রামে ত্রাণ বিতরণ পরিচালনা করেছেন, মদীনা বিশ্ব বিদ্যালয়ের লিসন্স মোহাদ্দেস মাওলানা আবুল হাসেম আল মাদানী এবং তার সহযোগীতায় ছিলেন আশেকে রাসুল রাজু আশরাফ এবং নাটেহরা এলাকায় ছিলেন আশেকে রাসুল রুবেল, আশেকে রাসুল ফারুক, আশেকে রাসুল লিটন, আশেকে রাসুল সিরাজ মোল্লা, আশেকে রাসুল মোহাম্মদ প্রমুখ।

11 COMMENTS

  1. মহান রাব্বুল ইজ্জতের দরবারে লাখ লাখ শোকর যার অপার দয়ার বদৌলতে এবং সূফি সম্রাট হযরত শাহ্‌ দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর ক্বেবলার অক্ল্যান্ত পরিশ্রমের ফলে আজ মোহাম্মদী মানবতার আদর্শ পৌছে গেছে সমগ্র বাংলার প্রতিটি ঘরে ঘরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here