সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজানের পক্ষ থেকে দেশব্যাপী ত্রাণ বিতরণ

21
907
সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর কেবলাজান।

বিশেষ সংবাদদাতা : গত ৪ এপ্রিল শনিবার, মহান সংস্কারক, মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত সৈয়দ মাহ্বুব-এ-খোদা দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে মেজো সাহেবজাদা ইমাম ড. আরসাম কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের সার্বিক তত্ত্বাবধানে করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ রাজধানীর মতিঝিল থানার ৯নং ওয়ার্ডের দুস্থ ও অসহায় মানুষের সাহায্যার্থে বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করা হয়।

করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ দুঃস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছেন, মেজো সাহেবজাদা ইমাম ড. আরসাম কুদরত এ খোদা (মা. আ.) হুজুর ।

এছাড়া করোনা ভাইরাসের প্রতিরোধ সংক্রমণে করণীয় বিষয়ে সতর্কতামূলক প্রচারণা চালানো হয়। সেসময় সূফী সম্রাট হুজুর কেবলাজানের কনিষ্ঠ সাহেবজাদা ইমাম ড. সৈয়দ এ এফ এম মঞ্জুর-এ-খোদা (মা. আ.)-সহ অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোজাম্মেল হক, বিশিষ্ট শিল্পপতি মো. সালাহউদ্দীন রতন, খালেদ আদেল খান, মজিবুল হক খোকন, মো. আলাউদ্দীন স্বপন, মো. আবদুল মান্নান হাওলাদার, মো. শাহ আলম তমাল প্রমুখ।

করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ দুঃস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছেন, কনিষ্ঠ সাহেবজাদা ইমাম ড. সৈয়দ এ এফ এম মঞ্জুর-এ-খোদা (মা. আ.) হুজুর।

এই ত্রাণ কার্যক্রমটি মহান আল্লাহর অপার দয়ায় সংকটময় অবস্থায় সারা বাংলাদেশে অব্যাহত রয়েছে।

করোনা ভাইরাস (কোভিড-১৯) ২০৯টি দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়ায় সারাবিশ্বের পাশাপাশি বাংলাদেশেও লকডাউন পরিস্থিতি বিরাজ করছে। এতে স্বল্প আয়ের গরিব দুস্থ-অসহায় মানুষের জন্য জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়েছে। অতি কষ্টে তাদেরকে দিনাতিপাত করতে হচ্ছে। এই মানবেতর পরিস্থিতিতে যুগের ইমাম বিশ্ব মানবতার ত্রাণকর্তা সূফী সম্রাট হুজুর কেবলাজানের আহবানে সাড়া দিয়ে সারাদেশের আশেকে রাসুলেরা লকডাউনে ক্ষতিগ্রস্থ অসহায়দের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদানের মাধ্যমে প্রতিটি জেলায় ব্যাপকভাবে মানবিক কার্যক্রম শুরু করেন। সূফী সম্রাট হুজুর কেবলাজানের পক্ষ থেকে আশেকে রাসুলদের উদ্যোগে দেশব্যাপী দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

এই মহামারি থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজান দেশে-বিদেশে আশেকে রাসুলদের প্রতি মূল্যবান দিকনির্দেশনা প্রদান করছেন। যেগুলো পালন করলে মহান রাব্বুল আলামিনের দয়া ও রহমত লাভ করা সম্ভব। সেই দিক নির্দেশনাগুলো হচ্ছে- প্রত্যেকে আজিজি করে ৫ ওয়াক্ত নামাজের সাথে মোহাম্মদী ইসলামের ওয়াজিফা শরীফ আমল করবেন। প্রতিদিন সকাল ও সন্ধ্যায় আজিজির সাথে মোহাম্মদী ইসলামের মিলাদ পাঠ এবং করোনা ভাইরাস থেকে পরিত্রাণের লক্ষ্যে নিজের এবং নিজের পরিবারের জন্য মানত করে রাখবেন।

21 COMMENTS

  1. অলী-আল্লাহদের দায়ার শেষ নেই,দেশের করোনা পরিস্থিতিতে সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী হুজুরের পক্ষ থেকে দুস্থ ও কর্মহারা মানুষের ভিতরে ত্রাণ বিতরনের সুন্দর মুহুর্তগুলোও সত্যিই অতুলনীয়।

  2. মানুষেরএই চরম বিপদের দিনে দেওয়ানবাগী হুজুরের মানবতা আমাকে মুগ্ধ করেছে।এবং এই করোনা ভাইরাসের ভয়কে উপেক্ষা করে দেওয়ানবাগী হুজুরের সুযোগ্য সন্তানরা যেভাবে অসহায় মানুষকে সাহায্য করছে তা সত্যিই প্রশংসার দাবিদার।

  3. যুদ্ধের ময়দানে ,সত্যের প্রকাশে, নফছের বিরুদ্ধে ,মানবতার সেবায়, প্রেম বিতরেণ এক অকুতোভয় সাহসী বীরযোদ্ধা হলেন সূফী সম্রাট শাহ্ দেওয়ানবাগী হুজুর কেবলাজান ! মারহাবা !!

  4. দেওয়ানবাগী হুজুরের মহতি এই প্রোগ্রামটি দেশ ব্যাপি আলোরন সৃষ্টি করেছে বিভিন্ন টিভি চ্যানেলে দেখেছি, অনলাইন সোস্যাল মিডিয়াতেও দেখেছি, আমি স্বাধুবাদ জানাই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here