দেশব্যাপী আশেকে রাসুলদের ত্রাণ বিতরণ অব্যাহত

8
595
সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর কেবলাজানের পক্ষ থেকে সারাদেশে আশেকে রাসুলগণ দুঃস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরন করেন ।

দেওয়ানবাগ ডেস্ক : মহান সংস্কারক, মোহম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী সূফী সম্রাট হযরত সৈয়দ মাহ্বুব-এ-খোদা দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে আশেকে রাসুলদের উদ্যোগে দেশব্যাপী দুস্থ-অসহায়দের মাঝে খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান অব্যাহত রয়েছে ।

করোনা ভাইরাস (কোভিড-১৯) ২০৯টি দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়ায় সারাবিশ্বের পাশাপাশি বাংলাদেশেও লকডাউন পরিস্থিতি বিরাজ করছে। এতে স্বল্প আয়ের গরিব দুস্থ-অসহায় মানুষের জন্য জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়েছে। অতি কষ্টে তাদেরকে দিনাতিপাত করতে হচ্ছে। এই মানবেতর পরিস্থিতিতে যুগের ইমাম বিশ্ব মানবতার ত্রাণকর্তা সূফী সম্রাট হুজুর কেবলাজানের আহবানে সাড়া দিয়ে সারাদেশের আশেকে রাসুলেরা লকডাউনে ক্ষতিগ্রস্থ অসহায়দের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদানের মাধ্যমে প্রতিটি জেলায় ব্যাপকভাবে মানবিক কার্যক্রম শুরু করেন। এই সহায়তা কার্যক্রম করোনা পরিস্থিতি এবং দুস্থ ও অসহায়দের চাহিদা অনুযায়ী অব্যাহত থাকবে ।

দেশব্যাপী ব্যাপকভিত্তিক মানবিক সহায়তার চিত্র তুলে ধরা হলো-

বাবে মোর্শেদ দেওয়ানবাগ শরীফ, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া

সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে, তাঁর পবিত্র জন্মভূমি ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার আশুগঞ্জের বাহাদুরপুর গ্রামে প্রতিষ্ঠিত বাবে মোর্শেদ দেওয়ানবাগ শরীফের উদ্যোগে, করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ বাহাদুরপুর সহ আশেপাশের গ্রামের দুঃস্থ অসহায়দের মাঝে মানবিক সহযোগিতা প্রদান করা হয় ।

রাজধানীর বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ
গত ৫ এপ্রিল রবিবার সারা রাতব্যাপী সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে দেওয়ানবাগীর দল উইংস ১৩-এর আশেকে রাসুলগণ রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় লকডাউনের প্রভাবে অর্থ ও খাদ্যাভাবে কাঙ্গাল-অসহায়দের প্রতিজনের মাঝে ১১ কেজি পরিমাণের খাদ্য সহায়তা ও পরিচ্ছন্নতা সামগ্রী প্রদান করেন ।

রাজধানীর বিভিন্ন এলাকায় সূফী সম্রাট হুজুর কেবলার পক্ষ থেকে ত্রান বিতরণ করা হয় ।

গত ৬ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজানের পক্ষ থেকে দেওয়ানবাগীর দল উইংস ০১০৩ ৩নং সেকশনের আশেকে রাসুলগণ নিজ নিজ এলাকার (রাজধানীর) স্বল্প আয়ের মানুষের মাঝে ১৬ কেজি পরিমাণ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।

ডেমরা
গত ৩ এপ্রিল শুক্রবার মহান সংস্কারক সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে রাজধানীর ডেমরা থানার আশেকে রাসুলগণের উদ্যোগে মহামারি করোনা ভাইরাসের প্রকোপে লকডাউনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ ২ শত দুস্থ-অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, তৈল, পেঁয়াজ, লবণ ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

রাজধানীর ডেমরায় সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয় ।

সাভার
মহান সংস্কারক সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে গত ৩ এপ্রিল শুক্রবার সাভার পৌরসভার ৬নং ওয়ার্ডের আশেকে রাসুলগণ নিম্ন আয়ের ব্যক্তিদের মাঝে প্রত্যেককে ১৫ কেজি সমপরিমাণ ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সাভার পৌরসভায় সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

বৃহত্তর বরিশাল
করোনা ভাইরাসের প্রভাবে গত ১ সপ্তাহব্যাপী সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে বৃহত্তর বরিশাল অঞ্চলের বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
সূফী সম্রাট হুজুর কেবলাজানের মানব সেবার আদর্শের পথ ধরে তাঁর আহ্বানে সাড়া দিয়ে বৃহত্তর বরিশাল এলাকার বিভিন্ন জোনে আশেকে রাসুলগণ খাদ্য সমাগ্রী ও নগদ অর্থ প্রদান করেন। সেগুলো হচ্ছে- বরিশাল সদরের ৭ জন, উজিরপুরের ১৪ জন, গৌরনদীর ১৩ জন, বানারিপাড়ার ৪ জন, পটুয়াখালীর ৩ জন, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানার ২ জন, ঝালকাঠির ৬ জন, পিরোজপুর সদর ও মঠবাড়িয়ার ৯ জন, ভোলা সদরের ২৫ জন ও ভোলার বোরহানউদ্দিন থানার ১ জন এবং বরগুনার ২ জন, সর্বমোট ৮৬ জন মানুষের মাঝে প্রত্যেককে ১০০০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। তাছাড়া ভোলার ২৬ জন দুস্থদের মাঝে নগদ অর্থের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রীও বিতরণ করা হয় । এই ত্রাণ কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে ।

চট্টগ্রাম
সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে গত ৬ এপ্রিল সোমবার চট্টগ্রামের আশেকে রাসুলগণ দুস্থ-অসহায়দের মাঝে প্রত্যেককে ১৮ কেজি পরিমাণ খাদ্য সহায়তা প্রদান করেন ।

চট্টগ্রামে সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান করা হয় ।

পাবনা
গত ৫ এপ্রিল রবিবার সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজানের পক্ষ থেকে পাবনার ভাঙ্গুরায় আশেকে রাসুলগণ দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন ।

পাবনার ভাঙ্গুরায় দুস্থদের মাঝে সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

রাজবাড়ি
গত ৫ এপ্রিল রবিবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে রাজবাড়ী জেলার আশেকে রাসুলগণ করোনায় লকডাউনের প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।

রাজবাড়িতে সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে দুঃস্থ ও অসহায়দের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয় ।

কুমিল্লা
গত ৬ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানেরপক্ষ থেকে কুমিল্লা জেলার বাঙ্গরা স্থানীয় আশেকে রাসুলদের উদ্যোগে লকডাউনের প্রভাবে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে কুমিলার বাঙরায় করোনায় ক্ষতিগ্রস্থদের নগদ অর্থ সাহাজ্য প্রদান করা হয় ।

বাদুরতলা, কুমিল্লা
গত ৫ এপ্রিল রবিবার সূফী সম্রাট হুজুর কেবলাজানের পক্ষ থেকে কুমিল্লা শহরের বাদুরতলা এলাকার আশেকে রাসুলগণের উদ্যোগে নিম্ন আয়ের মানুষের মাঝে প্রত্যেককে ১৪ কেজি পরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

কুমিল্লার বাদুরতলায় সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে ত্রান বিতরন করা হয় ।

হোমনা, কুমিল্লা
গত ৫ ও ৬ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে কুমিল্লা জেলার হোমনা উপজেলাধীন ঘারমোড়া, নিখলীতে আশেকে রাসুলদের উদ্যোগে লকডাউনের প্রভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে গত ৫ এপ্রিল রবিবার প্রত্যেককে ১৩ কেজি ও গত ৬ এপ্রিল সোমবার প্রত্যেককে ১৮ কেজি পরিমাণ নিত্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

কুমিল্লার হোমনায় সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতিরণ করা হয় ।

বিষ্ণুপুর, কুমিল্লা
গত ৪ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজানের পক্ষ কুমিল্লা জেলার বিষ্ণুপুর এলাকায় আশেকে রাসুলদের উদ্যোগে দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে কুমিল্লার বিশ্নপুরে ত্রাণ বিতরণ করা হয় ।

কুমিল্লা সদর
গত ৪ এপ্রিল শনিবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে কুমিল্লা জেলার সদর দক্ষিণের আশেকে রাসুলদের উদ্যোগে লকডাউন পরিস্থিতিতে হোম কোয়ারান্টাইনে থাকা দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

কুমিল্লা সদর দক্ষিনে সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে দুঃস্থদের ত্রাণ সহায়াতা ।

আরশিনগর, শরীয়তপুর
গত ২ এপ্রিল বৃহস্পতিবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে শরীয়তপুর জেলার সখিপুর থানার আরশীনগর ইউনিয়নের আশেকে রাসুলদের উদ্যোগে করোনার প্রভাবে দুস্থ ও অভাবী ১৭ জনের প্রত্যেকের মাঝে ১৭ কেজি পরিমাণ নিত্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে শরীয়তপুরের আরশিনগরে ত্রান সহায়তা প্রদান করা হয় ।

সখিপুর, শরীয়তপুর
গত ৬ এপ্রিল সোমবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে শরীয়তপুর জেলার সখিপুর থানার উত্তর চরকুমারিয়া খানকায়ে মাহবুবিয়ার উদ্যোগে লকডাউন পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে চাউল, তৈল, ডাল, আলু, সাবান, লবণ ও আটা মিলিয়ে প্রত্যেককে ১৭ কেজি পরিমাণ নিত্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করা হয়।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে চরকুমারিয়া খানকার উদ্যোগে ত্রাণ বিতরণ ।

ডামুড্যা, শরীয়তপুর
গত ৬ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে শরীয়তপুরের ডামুড্যায় লকডাউন পরিস্থিতিতে কর্মহীন নিম্ন আয়ের মানুষের মাঝে প্রত্যেককে ১০ কেজি চালসহ মোট ১৪ কেজি পরিমাণ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

ডামুড্যায় সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান ।

বালার বাজার, সখিপুর
গত ৪ এপ্রিল শনিবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে করোনা ভাইরাসের কারণে বর্তমান লকডাউন পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ স্বল্প আয়ের মানুষের প্রত্যেককে ১৪ কেজি করে প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে সখিপুরের বালার বাজার খানকার উদ্যোগে ত্রাণ বিতরণ ।

গোসাইরহাট, শরীয়তপুর
গত ৪ এপ্রিল শনিবার সূফী সম্রাট হুজুর কেবলাজানের পক্ষ থেকে শরীয়তপুর জেলার গোসাইরহাট থানার আশেকে রাসুল লিংকন, আশেকে রাসুল মেজবাহ বকাউল, আশেকে রাসুল এস.আই মফিজুল-এর উদ্যোগে বর্তমান লকডাউন পরিস্থিতিতে আর্থিকভাবে প্রত্যেক ক্ষতিগ্রস্থদের মাঝে নিত্যপ্রয়োজনীয় প্রত্যেকের মাঝে ২২ কেজি পরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

শরীয়তপুরের গোসাইরহাটে সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় ।

ভেদরগঞ্জ, শরীয়তপুর
গত ৩ এপ্রিল শুক্রবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে শরীয়তপুর জেলা ভেদরগঞ্জের আশেকে রাসুলদের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

ভেদেরগঞ্জে সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে ত্রান সহায়তা প্রদান করা হয় ।

বাঞ্ছারামপুর, ব্রাহ্মণবাড়িয়া
গত ১ এপ্রিল বুধবার সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজানের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার কড়ইকান্দি ফেরিঘাট এলাকায় আশেকে রাসুলদের উদ্যোগে হোম কোয়ারান্টাইনে থাকা আর্থিক ক্ষতির শিকার স্বল্প আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে বাঞ্ছারামপুরে ত্রান সহায়তা ।

নরসিংদী সদর
গত ২ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে নরসিংদী সদরে স্থানীয় আশেকে রাসুলদের উদ্যোগে করোনার মহামারি পরিস্থিতিতে লকডাউনের প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রত্যেককে ২০ কেজি চাউল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, ২ লিটার সয়াবিন তেল ও পরিচ্ছন্নতা সামগ্রী বিতরণ করা হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে নরসিংদী সদরে ত্রান সহায়তা ।

গাজীপুর
গত ২ এপ্রিল বৃহস্পতিবার ও ৫ এপ্রিল রবিবার সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৩, ৩৮ ও ২৮নং ওয়ার্ডের বরুদা এলাকায় মহামারি করোনা প্রতিরোধে ঘোষিত লকডাউনের প্রভাবে আর্থিক ক্ষতির শিকার দুস্থ ও অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন যায়গায় ত্রান বিতরণ করা হয় ।

ঠাকুরগাঁও
গত ৪ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে ঠাকুরগাঁও অঞ্চলে মহামারি করোনার প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয় ।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে ঠাকুরগাঁওয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

নওগাঁ
গত ৪ এপ্রিল সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলাজানের পক্ষ থেকে নওগাঁ জেলার আশেকে রাসুলদের উদ্যোগে লকডাউনে থাকা নিম্ন আয়ের মানুষের মাঝে প্রত্যেককে ১৯ কেজি করে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

সূফী সম্রাট দেওয়ানবাগী হুজুর কেবলার পক্ষ থেকে নওগাঁয় ত্রান বিতরণ করা হয় ।

নারায়ণগঞ্জ জেলা

সূফী সম্রাট দেওয়ানবাগী (মা. আ.) হুজুর কেবলাজানের পক্ষ থেকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা, রুপগঞ্জে আশেকে রাসুলদের উদ্যোগে লকডাউন পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয় ।

সূফী সম্রাট হুজুর কেবলাজানের পক্ষ থেকে নারায়ণগঞ্জে নগদ অর্থ সহায়তা ।

8 COMMENTS

  1. আল্লাহরবন্ধুগন (অলীআল্লাহ) এভাবেই যুগে যুগে দূর্যোগপূর্ন সময়ে অসহায় মানুষদের সাহায্যসহযোগিতা করে থাকেন। শুকরিয়া জানাই মহান রাব্বুল আলামীনের দরবারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here