পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে দেশে-বিদেশে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

দেওয়ানবাগ ডেস্ক: মহান সংস্কারক, মোহাম্মদী ইসলামের পুনর্জীবনদানকারী, যুগের ইমাম, আম্বিয়ায়ে কেরামের ধর্মের দায়িত্ব ও বেলায়েত লাভকারী, আল্লাহর দেওয়া পুরস্কার: পূর্ণিমার চাঁদে বাবা দেওয়ানবাগীর জীবন্ত প্রতিচ্ছবি সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) হুজুর কেবলাজানের ‘সৃষ্টিকুলের শ্রেষ্ঠ ঈদ দয়াল রাসুল (সা.)-এর জন্মঈদ’ এই দর্শনকে কেন্দ্র করে দেশে-বিদেশে মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়। মিলাদ মাহফিলে রাহমাতুল্লিল আলামিন হযরত রাসুল (সা.)-এর আদর্শ, শিক্ষা ও তাঁর জন্মদিন উপলক্ষ্যে আলোচনা করা হয়। নিম্নে তা উল্লেখ করা হলো:

লন্ডন
পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে লন্ডনে আল্লাহ্র মহান বন্ধু, মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব, দেওয়ানবাগ শরীফের পরিচালক, সমন্বয়ক ও সমস্যার ফয়সালাকারী ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের আহŸানে যুক্তরাজ্যের বিভিন্ন জায়গায় আশেকে রাসুল মিলাদ মাহ্ফিল, আলোচনা সভা এবং পথচারীদের মাঝে দয়াল রাসুলের শুভ জন্মদিনের খাবার বিতরণ করা হয়। ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর নিজ হাতে পথচারীদের মাঝে তাবারক বিতরণ করেন।

চুয়াডাঙ্গা
গত ৪ অক্টোবর, বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুরের নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলাধীন জোড়গাছা গাছতলা পাড়ায় আশেকে রাসুল আবদুল হাই সিদ্দিকীর বাড়িতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরিশেষে সকলের মাঝে তাবারুক বিতরণ করেন।

উত্তরখান, ঢাকা
পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে গত ২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার রাজধানীর উত্তরখান আশেকে রাসুল মজিদ শরীফ ও তার পরিবারবর্গের আয়োজনে এবং উত্তরখান থানা দেওয়ানবাগীর দল আশেকে রাসুলদের সৌজন্যে রাজধানীর উত্তরখান আটিপাড়া পশ্চিম কুড়িপাড়ায় তার নিজ বাসভবনে অনুষ্ঠিত হয় আশেকে রাসুল (সা.) মিলাদ মাহফিল। অনুষ্ঠানে ১০ পাউন্ড ওজনের একটি কেক কাটা হয়। মোনাজাত শেষে উপস্থিত মেহমানদের এবং পথচারীদের মাঝে তাবারুক, পিঠা-পায়েস, কেক ও বিতরণ করা হয়। ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে মহিলাদের মাঝে উপহার হিসেবে মহিলাদের থ্রিপিস, এবং বাচ্চাদের জামা বিতরণ করা হয়।

পাবনা
পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে পাবনা জেলার সাথিয়া, সুজানগর ও আতাইকুল উপজেলাধীন আশেকে রাসুলগণ এলাকাবাসির মাঝে সহস্রাধিক তবারুকের প্যাকেট বিতরণ করেন। তাছাড়া এই এলাকাগুলোতে ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষ্যে ঘরে ঘরে মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *