সূফী সম্রাট হুজুর কেবলাজানের শুভ জন্মবার্ষিকী উপলক্ষ্যে আশেকে রাসুল (সা.) সম্মেলন অনুষ্ঠিত

সূফী সম্রাট হুজুর কেবলাজানের শুভ জন্মবার্ষিকী উপলক্ষ্যে আশেকে রাসুল (সা.) সম্মেলন অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে গত ১৫ ডিসেম্বর, শুক্রবার মহান সংস্কারক সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.) হুজুর কেব্লাজানের ৭৪তম শুভ জন্মবার্ষিকী উপলক্ষ্যে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাবে রহমত দেওয়ানবাগ শরীফ থেকে বাংলাদেশ-সহ বিশ্বের শতাধিক দেশের আশেকে রাসুলগণের নানা কর্মসূচির মাধ্যমে আশেকে রাসুল (সা.) সম্মেলন উদ্যাপিত হয়।


সম্মেলনে দেশ-বিদেশ থেকে লক্ষ লক্ষ আশেকে রাসুল অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত হন। দিনটি উদযাপনের জন্য বাংলাদেশের বিভিন্ন জেলায় অবস্থিত আঞ্চলিক দরবার শরীফ, খানকাহ শরীফ, আশেকে রাসুল মজলিস-সহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বিশ্ব আশেকে রাসুল সংস্থা ও খানকাহ শরীফে কেক কাটা, মিষ্টি বিতরণ এবং পশু জবাই করে তাবারুক বিতরণসহ নানাবিধ কর্মসূচি পালন করেন।


সকাল ১০টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অতঃপর নাতে রাসুল, শানে মোর্শেদ, শানে কুদরত গজল পরিবেশন করা হয়। মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর শুভ জন্মদিনের বিশাল একটি কেক কাটেন। বাদ জুমা তিনি ‘সূফী সম্রাট’ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।


পরিশেষে মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী মহামানব, পরিচালক, সমন্বয়ক ও সমস্যার ফয়সালাকারী ইমাম প্রফেসর ড. কুদরত এ খোদা (মা. আ.) হুজুর তাঁর বাণী মোবারক প্রদান করে আখেরী মোনাজাত পরিচালনা করেন।


অনুষ্ঠানে আলোচনা করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ড. পেয়ার মোহাম্মদ, অধ্যাপক ড. আবদুল মান্নান মিয়া, হযরত সাব্বির আহম্মদ ওসমানী, বীর মুক্তিযোদ্ধা মো. খোরশেদ আলম, প্রফেসর ড. মুহাম্মদ নাছির উদ্দীন সোহেল, ড. সৈয়দ মেহেদী হাসান, আশেকে রাসুল হযরত তরিকুল ইসলাম ও আশেকে রাসুল হযরত আমিরুল ইসলাম।


অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন আশেকে রাসুল হযরত তরিকুল ইসলাম। নাতে রাসুল, শানে মোর্শেদ এবং শানে কুদরত গজল পরিবেশন করেন- আশেকে রাসুল ওয়ালিউল্লাহ মাষ্টার, আশেকে রাসুল মাসুদ রানা, আশেকে রাসুল ফেরদৌস আলম আদনান ও আশেকে রাসুল শেখ আবদুল মতিন।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আশেকে রাসুল হযরত এমরান হোসাইন মাজহারী।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *